উইন্ডোজ পিসি হবে অটোমেটিক শাটডাউন!

কোনো একটা টাস্ক পিসিতে দিয়ে ঘুমায় যাওয়া অভ্যাস ছিলো আমার। কিন্তু খেয়াল করলাম কাজ শেষ হবার পরেও প্রায় তিন থেকে চার ঘন্টা পিসি কেবল শুধু শুধুই চালু ছিলো। কোনো কারন ছাড়াই পিসি যাতে অন না থাকে, সেজন্য একটু খুঁজতে পেয়ে গেলাম একটা শাটডাউন টাইমার। 

আমার কাছে এই অ্যাপটির ইন্টারফেস এবং ফিচার, সবই বেশ সুন্দর লেগেছে। 

 Microsoft Apps

রাইজফলের এই অ্যাপের সবচেয়ে মজার ফিচার হলো যদি আপনি ল্যাপটপে বা কম্পিউটারে গান ছেড়ে রাখেন, তাহলে সে খুব ধীরে ধীরে সাউন্ড কমিয়ে তারপর কম্পিউটার বন্ধ করতে পারবে। হঠাৎ করে কানে শব্দ বন্ধ হয়ে গেলে অনেকের ঘুম ভেঙ্গে যায়, সে থেকে পরিত্রান পাওয়া যাবে। খুব সিম্পল আর ছোট একটা ফিচার, কিন্তু আমার কাছে বেশ ইন্টারেস্টিং লেগেছে এই ফিচারটি।

ভলিউম অপশন

এছাড়া এতে রয়েছে বেশ কিছু বেসিক ফিচার, যেমন স্লিপ মোড বন্ধ করে দেয়া, উইন্ডোজ চালু হবার সময় চালু হয়ে যাওয়া, টাইমার সেভ করে রাখা এরকম টুকটাক ফিচার। 

ফিচার অপশন

আমার কাছে মনে হয়েছে যে, একটা ফিচার, যেইটা বেশ আগে একটা ছোট টুলে পেয়েছিলাম, সেটা পেলে বেশ ভালো হতো। ফিচারটি ছিলো, যখন আমরা কোনো ভিডিও রেন্ডার করি, তখন ভিডিও ফাইল হার্ডড্রাইভে সেইভ হয়। অ্যাপটা যদি সেই ফাইলটি ক্রিয়েট হয়েছে নাকি হয়নি এটা দেখে পিসি বন্ধ করতে পারতো তাহলে আরোও ভালো হতো।। কিন্তু ইউজার ইন্টারফেস এবং সিমপ্লিসিটির বিচারে আমার কাছে এই অ্যাপটি বেশ ভালো লেগেছে।

চাইলে আপনারা যারা এই অ্যাপটি ডাউনলোড করতে চান, তারা নিচের লিঙ্ক থেকে ডাউনলোড করে নিতে পারেন।

Post a Comment

Previous Post Next Post